• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন |
  • English Version

নকলা শহরে পাঠশালা নামক বিদ্যালয়ের শুভ উদ্বোধন

নকলা শহরে পাঠশালা নামক বিদ্যালয়ের শুভ উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
ইংরেজি মাধ্যমে দেশীয় শিক্ষার প্রসারের লক্ষ্যে নকলা উপজেলায় ছাত্র ছাত্রীদের মেধা বিকাশে ব্যতিক্রম কিছু নিয়ে এই পাঠশালা “বিদ্যালয়ের শুভ উদ্বোধন করা হয়। ১০ ডিসেম্বর বিকেল ৩ টা নকলা শহরের প্রাণকেন্দ্রে গ্রীনরোডে এই শিক্ষা প্রতিষ্ঠান শুভ উদ্বোধন করা হয়।

নকলা শহরে “পাঠশালা’ নামক বিদ্যালয়ের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল আলোচনা শুভ উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভি সি অধ্যাপক আ ফ ম আরেফিন সিদ্দিকী ।
আজকের এই পাঠশালা ” বিদ্যালয়ের উদ্বোধন ও সুধী সমাবেশের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ,নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন,নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সামিউল হক মুক্তা,নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, নকলা সরকারী হাজী জালমামুদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব হোসেন,নকলা উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,নকলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর ,বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন,নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক রেবেকা সুলতানা সহ নকলা উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপস্থিত আমন্ত্রিত অতিথিরা তাদের শুভেচ্ছা বক্তব্যে পাঠশালা বিদ্যালয়ের প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও অধ্যক্ষ তৌহিদুল আলম রাসেল কে আন্তরিক ধন্যবাদ জানান যে তার উদ্যোগে নকলা শহরে ইংরেজি মাধ্যমে দেশীয় শিক্ষা র বিকাশ ঘটাতে এমন একটি মহৎ পরিকল্পনা নেওয়ার জন্য। সমাজের অনেকেই তার উচ্চ শিক্ষাকে অর্থনৈতিক ও সামাজিক আধিপত্য বিস্তার করতে শহরমুখী হয় আর রাসেল তার ব্যতিক্রম ঘটিয়ে নিজ এলাকায় শিক্ষার্থীদের বিকশিত করার উদ্যোগ নিয়েছে।

অধ্যক্ষ তৌহিদুল আলম রাসেল জানান, দীর্ঘদিন রাজধানী ঢাকা শহরে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের কাছে আমার এই ইংরেজি মাধ্যমে দেশীয় শিক্ষা প্রসার ঘটিয়েছি,এখন নিজ জন্মভূমিতে এ শিক্ষার প্রসার ঘটাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব। এজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।